বুধবার, ২৯ মে ২০২৪, ০৫:৫৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ঘূর্ণিঝড় রেমাল: ১৯ উপজেলার নির্বাচন স্থগিত বাহুবল উপজেলা পরিষদ নির্বাচন অবাদ, সুন্দর ও দাঙ্গামুক্তভাবে অনুষ্ঠিত হয়েছে বাসার ছাদে আম পাড়তে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শিশুর মৃত্যু রেমাল পরিণত প্রবল ঘূর্ণিঝড়ে, মহাবিপদ সংকেত বাহুবলে ৫ আওয়ামীলীগ নেতাকে হারিয়ে আলেম চেয়ারম্যান নির্বাচিত শান্তিপূর্ণ ও বিশ্বাস যোগ্য নির্বাচন অনুষ্ঠিত করতে পুলিশ বদ্ধপরিকর- এসপি আক্তার হোসেন জনগণ যাকে ভালবাসবে, দায়িত্ব দিতে চাইবে, তাকেই দেবে- জেলা প্রশাসক বাহুবলে বিয়ের আনন্দ-ফুর্তি চলাকালে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবতীর মুত্যু বাহুবল উপজেলা নির্বাচন : ২০ প্রার্থীর মাঝে নির্বাচনী প্রতীক বরাদ্দ বাহুবল উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

দূরপাল্লার বাস চালুর দাবি পরিবহন মালিক-শ্রমিকদের

তরফ নিউজ ডেস্ক : ঈদে ঘরমুখো মানুষদের জন্য অর্ধেক যাত্রী নিয়ে দূরপাল্লার গণপরিবহন চালুর দাবি জানিয়েছেন পরিবহন মালিক-শ্রমিকরা।

সেসঙ্গে শ্রমিকদের অনুদান-বেতন-বোনাস ও যানবাহন মেরামতের জন্য সহজ শর্তে ঋণ হিসেবে ৫ হাজার কোটি টাকার প্রণোদনা চেয়েছেন তারা।

শনিবার সকালে জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে এসব দাবি জানানো হয়। সেখানে লিখিত বক্তব্য পড়ে শোনান বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি ও সাংসদ শাজাহান খান।

এসব দাবি মানা না হলে সড়ক পরিবহন মালিক ও শ্রমিকরা ঈদের নামাজ শেষে নিজ এলাকার বাস ও ট্রাক টার্মিনালে সকাল ১০টা থেকে বেলা ১২টা পর্যন্ত অবস্থান কর্মসূচি পালন করবেন বলে ঘোষণা দেওয়া হয়।

শাজাহান খান বলেন, মালিক-শ্রমিক নেতারাও বিশেষজ্ঞ। তাদের বক্তব্য না শুনে পরিবহন চলাচল নিয়ে কোনো সিদ্ধান্ত নেওয়া ঠিক নয়।

“যদি ফেরির অবস্থা দেখেন, তাহলে বুঝতে পারবেন, মানুষ যেভাবেই হোক বাড়ি যেতে চায়। আমাদের বিশেষজ্ঞরা মানুষের কথা বুঝতে চান না।”

করোনাভাইরাস সংক্রমণের বিস্তার রোধে চলমান লকডাউনের মধ্যে দূরপাল্লার বাস বন্ধ থাকলেও জেলার ভেতরে ধারণক্ষমতার অর্ধেক যাত্রী পরিবহনের অনুমতি দেওয়া হয়েছে।

মহামারী মোকাবেলার স্বার্থে এবারের ঈদে বাড়ি না গিয়ে যে যেখানে আছেন ধৈর‌্য ধরে সেখানেই থাকার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তারপরও পদ্মা পার হয়ে দক্ষিণের জেলাগুলোতে যাওয়ার জন্য বিভিন্ন ছোট যানবাহন, এমনকি পণ্যের ট্রাক বা পিকআপে চড়েও অনেকে ঢাকা থেকে ভেঙে ভেঙে মুন্সীগঞ্জের শিমুলিয়ার ঘাটে যাচ্ছে।

যাত্রীর চাপে শুক্রবার ফেরিতে পরিবহন বন্ধ রেখে গাদাগাদি করে শুধু মানুষ পার করা হয়। পরিস্থিতি সামলাতেই শনিবার থেকে দিনে ফেরি বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়। তারপরও মানুষ সকালে হাজার হাজার মানুষ গিয়ে ঘাটে ভিড় করেছে।

রাতের বেলায় লুকিয়ে বাস চালানোর অভিযোগের জবাবে শাজাহান খান বলেন, এ বিষয়ে তাদের কাছে কোনো তথ্য নেই। এটা ঠেকানো পুলিশ ও প্রশাসনের দায়িত্ব।

লিখিত বক্তব্যে বলা হয়, প্রায় ৭০ লাখ পরিবহন শ্রমিকের মধ্যে মাত্র দুই থেকে আড়াই লাখ শ্রমিক সরকারের অনুদান হিসেবে আড়াই হাজার করে টাকা পেয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com